Wednesday, November 4, 2015

ডাটা এন্ট্রি কাজের সেরা ৬ ওয়েবসাইট

ডাটা এন্ট্রি কাজের সেরা ওয়েবসাইট


আউটসোর্সিংয়ের মাধ্যমে আমাদের দেশের তরুণ সমাজ একটা বিপ্লব সৃষ্টি করতে যাচ্ছে। এখন অনেকেই আউটসোর্সিংকে পেশা হিসেবে বেছে নিচ্ছে। 








ইন্টারনেটের দুনিয়ায় বিশাল কর্মক্ষেত্রে চাইলে আপনিও আপনার ক্যারিয়ার গড়তে পারেন। 

তবে ক্ষেত্রে তিনটি বিষয় আপনার মধ্যে থাকা জরুরি। 

যোগ্যতা ঃ 

ইংরেজিতে পারদর্শী হওয়া, আত্মবিশ্বাসী ধৈর্য থাকা। ডাটা এন্ট্রি এমন একটি কাজ যেটি সবাই করতে পারে কারণ এর জন্য অভিজ্ঞতা প্রয়োজন নেই বললেই চলে। আমাদের দেশে ডাটা এন্ট্রি কাজ করার লোকের অভাব না থাকলেও কাজ পাওয়া যায় এমন সাইটের অনেক অভাব। যার ফলে অনেকেই কাজ করতে আগ্রহী থাকলেও কাজ পান না। 

তাছাড়া অনেক ভুয়া কোম্পানির ফাঁদে পড়ে অনেকেই কাজ করার আগ্রহ হারিয়ে ফেলেন। ডাটা এন্ট্রির কাজ করতে চাইলে আপনি নিচের সাইটগুলোর প্রতি বিশ্বাস রাখতে পারেন-

বলা যায় আউটসোর্সিংয়ের বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় সাইট ওডেক্স। এখানে হাজারো কাজ দেয়ার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান আছে।  পাশাপাশি এখানে আউটসোসিংয়ের অন্যান্য কাজও পাওয়া যায়। কিন্তু উপযুক্ত বিট করে আমাদের কাজ নিতে হবে। কারণ আমাদের মতো লাখো মানুষ কাজ খুঁজছেন। আর কাজ দেয়া প্রতিষ্ঠানকে যদি ভালো সার্ভিস দিতে পারেন তাহলে পরবর্তী সময়ে আরও অনেক কাজ পাবেন। সাইটটিতে ডাটা এন্ট্রি কাজের পাশাপাশি ওয়েব ডিজাইনিং, প্রোগ্রামিং, সফটওয়্যারসহ অনেক কাজ পাওয়া যায়।
এটি ড়উবংশ-এর মতোই একটি জনপ্রিয় সাইট এবং এখানেও অনেক ধরনের কাজ পাওয়া যায়। এখানে আপনি মাসে ১০টির বেশি কাজের জন্য বিট করতে পারবেন না। তবে অ্যাকাউন্ট আপগ্রেড করলে অনেক কাজের জন্য বিট করতে পারবেন। সে জন্য আপনাকে টাকা খরচ করতে হবে।
ডাটা এন্ট্রি কাজের জন্য এটি নির্ভরযোগ্য সাইট। এখানে কন্ট্রাকটররা কবুবৎ নামে পরিচিত। তবে কাজ পাওয়ার জন্য আপনাকে একটি পরীক্ষায় পাস করতে হবে।
এটি যুক্তরাষ্ট্রের একটি ডাটা এন্ট্রি কোম্পানি। এখানে ডাটা এন্ট্রি কাজের জন্য আপনাকে টাইপিং এক্সপার্ট হতে হবে। প্রতি মিনিটে ন্যূনতম ৬০ শব্দ টাইপ করতে হবে।

CloudCroud Servio Inc :

এটি উপরের সাইটগুলো থেকে একটু আলাদা। এখানে অ্যাকাউন্ট খুলতে হলে অবশ্যই একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে। এখানেও কাজ পাওয়ার জন্য আপনাকে কিছু টেস্ট পরীক্ষায় পাস করতে হবে।

Souce - daily Jugantor

0 comments:

Post a Comment